► ইলিয়াসী তাবলীগ পর্বঃ ২◄

ইলিয়াসী‬ তাবলীগঃ The ‪‎চিল্লার‬ পার্টি পর্বঃ ২

প্রচলিত তাবলীগ বা ইলিয়াসী তাবলীগ এর ব্যাপারে কিছু লিখা অতন্ত্য মারাত্মক বিষয়। এটা নিয়ে বাস্তব জীবনেও অনেক কিছু face করেছি। যাই হোক সত্য কিছু দেখানো যাক যারা ‪#‎অন্ধভাবে‬ এই দলটিকে বিশ্বাস করছেন তাদের জন্য।

►আজ লিখবো আসলে এই দলটি আসলে‬ কিভাবে সে নিয়ে?

‪‎প্রথমত‬, ইলিয়াস স্কান্ধলভী সাহেব তার শেষ জীবনে ভারতের ‪‎হরিয়ানা‬ প্রদেশের অশিক্ষিত গ্রাম মেওয়াদ‬ গ্রাম থেকে এই তাবলীগ জামাত (চিল্লা) শুরু করেন। আরো মজার‬ একটা তথ্য জানিয়ে রাখি যে, সাধারনত তাবলীগ শুরু হয় কি দিয়ে ... কুর'আন ও সহীহ সুন্নাহ দিয়ে তাই না?? ►কিন্তু আমাদের বিশেষ #চিল্লার পার্টির তাবলীগ এর প্রথম থেকে আজ অবধি শুরু হয়েছে ‪‎সপ্ন‬-কিচ্ছা কাহিনী SCI-FI গল্প দিয়ে ... আল্লাহ আমাদের হেফাজাত করুন আমিন।



♦ শুরুটা কিভাবে হল?

এটা তাবলীগের ‪#‎ইতিহাসে‬ তাদের নিজেদের ‪#‎বিখ্যাত‬ বয়ান থেকে জানা যায় যে,
একদা জনাব ইলিয়াস সাহেব মসজিদের ‪#‎নববীতে‬ একবার ঘুমাচ্ছিলেন (কেউ কেউ বলেন জেগেছিলেন) এসময় নাকি রসুল(সঃ) তার সামনে এসে বললেন,

►►►"ইলিয়াস তুমি গাফেল না থেকে মদিনায় এভাবে বসে না থেকে ভারতে গিয়ে ইসলাম প্রচার কর ... ... " আরো হাবি জাবি কথা !!◄◄◄
এরপরে মা শা আল্লাহ!! তিনি এসে এই ‪#‎সপ্নের‬ উপর ভিত্তি করে শুরু করা হল SHORT COURSE ওয়ালা কোটি কোটি নেকিভিত্তিক এক বিদ'আতি তাবলীগ আর যার উপাদান ছিল সব ‪#‎মুর্খ‬ লোকেরা ... এখন পর্যন্ত সাধারনত যারা কুর'আন সহীহ সুন্নাহ বিষয়ে অজ্ঞ তারাই তাবলীগে বেশি যায়।


►আর তাদের প্রাথমিক বয়ান‬ থাকেই,
ইলিয়াস সাহেবের সপ্ন-ঘুম, বুজুর্গানে দ্বীনের কিচ্ছা-কাহিনী, বানোয়াট কবর পুজা-মাজার পুজার কথা আর কথিত ওলীদের ভ্রান্তসব‬ ঘটনা।

ইন শা আল্লাহ সামনে এদের প্রাথমিক লক্ষ্য ও দু একটি গাজাখুরি কাহিনী নিয়ে হাজির হব। 


«««পর্বঃ ১  _____________________________     পর্বঃ »»»
নবীনতর পূর্বতন