এলিয়েনঃ ARE WE ALONE? » » পর্বঃ ২



এলিয়েনঃ ARE WE ALONE? » » পর্বঃ ২
অজানা কোন সৃষ্টি নিয়ে যখন কিছু বলা হয় তখন আমাদের মাথায় শুধু ততটুকুই আসে যতটুকু আমরা বাস্তব জীবনে দেখে এসেছি। যেমনঃ একটা ভিনগ্রহের প্রানীকে চিন্তা করলে আমরা শুধু বিকৃত অবস্থায় হাত পা মাথা চোখা উল্টাপালটা করে এঁকে বল “এটাই এলিয়েন”। একটা বাস্তব উদা দেই, বিগত ১০০ বছরে যেসব প্রত্নতত্ত্ব আবিষ্কার হয়েছে তাতে পৃথিবীর অধিকাংশ জাগায়, গুহায়, দেয়ালে, পিরামিডে দুই-তিনটা জিনিষ COMMON ছিল। 

১. গোলা মাথা বড়, পেপের মত চোখ বিশিষ্ট একটা প্রানীর ছবি আঁকা (অনেকটা মানুষের মতই এদেরকে GREY বলা হয়)
২. অধিকাংশ জাগায় পিরামিড আকৃতির স্থাপত্য থাকবেই।
৩. এসব জাগায় একটা common ইতিহাস লিখা আছে যে, “অনেক আগে আকাশ থেকে বাহনে করে একটা GOD(!) এসেছিল। সে যাদু দেখিয়ে সবাইকে অনেক সাহায্য করেছিল। মানুষ তার পূজো করত। একসময় মানুষ তার জন্য বলি দিত। অনেক সময় ঐ GOD (!) মানুষের উপর অত্যাচার করত। হঠাৎ একদিন ঐ GOD(!) আকাশে চলে গেল আর এলো না। তখন সবাই মিলে একটা prophecy লিখে দিল যে ঐ GOD(!) আবার ফিরে আসবে। অমুক হবে তমুক হবে ...”
এই ইতিহাস আজো অনেক প্রত্নতত্ত্ববিদদের কাছে অবাক করা। কিভাবে কয়েক হাজার বছর আগে। আমেরিকার জঙ্গলের পিরামিড আর মিশরের পিড়ামিডের গঠন একই হয়!! আবার কাহিনীও একই হয়??

আসল বিষয়টা হল শয়তান শুধু এক জাগায় মানুষকে একই ধরনের CONCEPT দিয়ে বিচ্যুতি করায় নি। বরং, ঐ সব জাতির চাহিদা অনুযায়ী তাদের সামনে ভিন্নভাবে উপস্থাপন করে ভুল বুঝায়।
আবার অপরপক্ষে, অনেক সময় মালাইকারা বিভিন্ন সময়ে এসে মানুষকে সাহায্য করত সেসব ইতিহাস যখন এক ভাষায় লিখা হত সেটা হাজার হাজার বছর পর আজ মানুষ অন্যভাবে অনুবাদ করছে। কারন ঐ সময় আসলেই কি ঘটেছিল সেই জ্ঞান এখন কারো নাই।
একটা উদাঃ দেয়া যাক, ‘আদ, ছামুদ, আইকা, রইসা, লূত ইত্যাদি জাতিদের আল্লাহ আযাব দিয়ে ধংস করেছিলেন। কখনো আসমানী আযাব কখনো মালাইকা দিয়ে!! সেই সময় যারা ঐ ইতিহাস দেখেছিল বা জেনেছিল তাদের কাছে জিনিষটা ছিল মু’জিজা বা আসমানী বিষয়। একইভাবে মুহাম্মাদ (সঃ) জম্মের ৫০ দিন পূর্বের আসহাবে ফীলকে আল্লাহ আবাবীল পাখি দিয়ে যেভাবে ধংস করেছিলেন সেটা ছিল ক্বুরাইশদের কাছে আসমানী ঘটনা। মজার বিষয় হল বিজ্ঞান এতদূর আগানোর পরেও এই সব আযাবকে শুধু সত্য প্রমাণ করেছে কিন্তু সেটা কিভাবে হল সেটার ব্যাখ্যা না দিতে পেরে অনেক ক্ষেত্রে SHORTCUT বলে দিল ALIEN ATTACK (LOL)
এখনো  এলিয়েন খুজে খুজে বিজ্ঞানীরা হয়রান। কিন্তু আমাদের স্পষ্ট কিছু দালীল দেখতে হবে আসলেই এলিয়েন কি আর সেটা আমাদের কিভাবে বুঝতে হবে।
চলবে... পর্বঃ ১    ||   পর্বঃ ৩

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন