পরকালঃ Aftermath of Quantum Mechanics পর্বঃ ১

» » পরকালঃ Aftermath of Quantum Mechanics পর্বঃ ১◄▓

ক্লাসিকাল ফিজিক্স থেকে #কোয়ান্টাম #ফিজিক্স যতই এগোচ্ছে ততই মহাবিশ্বের একটা একটা করে রহস্য উম্মোচন হচ্ছে যদিও সবগুলো কখনোই বের হবে না কিন্তু কিছুটা হলেও আমরা হালকা জানতে পারব। যারা কোয়ান্টাম মেকানিক্স এর BASIC বিষয়গুলো বুঝেন তাদের জন্য এই লেখাটা সহজ হবে কিন্তু আগেই বলে রাখছি বিষয়টা শুধুমাত্র theory তেই সীমাবদ্ধ এটা প্রমানিত নয় হয়ত কোনদিন এটা প্রমানিত হতেও পারে এ নিয়ে মাথা বেশি না ঘামানোই ভালো। আর যারা কুর’আনভিত্তিক বিজ্ঞান পছন্দ করেন তাদের জন্য হতে পারে এটা আশাজনক আর নাস্তিকদের জন্যও একটি শিক্ষাও বটে।

♥ মুল বিষয়টা কয়েক পর্বে লিখা হবে তার আগে কিছু বেসিক word বুঝা দরকার সহজ ভাষায়ঃ
♦ ১. আমাদের মহাবিশ্ব বিগ ব্যাং এর পরে বাড়ছেই তো বাড়ছে এ অবস্থায় আপনি চারপাশে খেয়াল করবেন এক বিশাল অংশ জুরে অজানা অদৃশ্য জগত আছে যেটাকে আমরা বলিঃ “#শুন্যস্থান” এটা হল রহস্যময় জায়গা চারিপাশেই থাকে।
♣ ২. অনু, পরমানু, নিউট্রন,প্রোটন, কোয়ার্ক,ফোটন, গ্লুটন এরকম কনিকা ভাংগতে ভাংগতে এক পর্যায়ে যেটা অবশিষ্ট থাকে সেটা হলঃ “এনার্জী বা শক্তি” আর মানে সবকিছুইও অদৃশ্য গঠনের এই #এনার্জি #ফিল্ডে রুপ নেয় সব কিছু।
♠৩. এই এনার্জী ফিল্ড কি দিয়ে তৈরি?? হ্যা এটা তৈরি হয়েছেঃ #কোয়ান্টাম #ভ্যাকুয়াম দিয়ে যেখানে #সময় বলতে কিছুই #নেই।

» ► আগে এতটুকু থেকে একটা মজার পরীক্ষা জানার চেষ্টা করি,
পরীক্ষাগারে দুটি অনুকে একসাথে আটকে রাখা হল, এর পরে আলাদা করে দেয়া হল কিন্তু মজার কথা তাদের মধ্যে আকর্ষন বন্ধনটা রয়ে গেল, পরে দেখা গেল এই অনু দুটির একটিকে যদি চাদের দেশে অপরটিকে মঙ্গলে নিয়ে যাওয়া হয় তারপরেও এদের মধ্যে একটা অদৃশ্য  বন্ধন বা #information প্রবাহ কাজ করবে। একটিকে যদি কাত করে দেয়া হয় অপরটিও একই ভাবে কাত হয়ে যাবে। যদিও তারা হাজার হাজার মাইল দূরে আছে।
♥ তাহলে কি #বুঝা গেল, » » » » ◄
নিশ্চয়ই এদের মধ্যে অদৃশ্য কোন শক্তি আদান প্রদান বা অনুরন হচ্ছে। আরো কিছু পরীক্ষা করে দেখা গেল, এই এনার্জী ফিল্ড মানে #শুন্যস্থানের অদৃশ্য গঠন information/data save করে রাখতে পারে এবং সেটা কোনদিন মুছে যায় না। তার মানে মহাবিশ্বে যাই #ঘটুক না কেন সবই এই এনার্জি ফিল্ডে #save থাকে। ধরুন একটা কনা একপাশে ঘুরে গেল বা সুর্যে বিস্ফোরন হল বা পৃথীবিতে ঝড় হল বা আপনি খাওয়াদাওয়া করলেন এসব বিচ্ছিন্ন ঘটনা সবই এনার্জী ফিল্ডে জমা থাকে।  ঘটনাটা কেমন #মনে হচ্ছে না?? হ্যা পরের পর্বে ইন শা আল্লাহ আরো বিস্তারিত ব্যাখ্যা করে দেয়া হবে ...  

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন