» » পরকালঃ Aftermath of Quantum Mechanics পর্বঃ ৩◄▓

» » পরকালঃ Aftermath of Quantum Mechanics পর্বঃ ৩◄▓
আগের পর্বে আমরা দেখেছি কিভাবে সব তথ্য সংরক্ষন হয়ে থাকে। তার আগে জেনে নেই এই বিষয়টার আসল #নাম কি?
» এর নামঃ zero point field বা #quantum #foam  কারন এখানে এনার্জী সংরক্ষন হয় ০ #কেলভিন তাপে। যেখানে সব বস্তু এসে #অকেজো হয়ে যায়। আরো একটা কথা আগে বলেছি যে, এই তথ্য গুলো কি এখন save হচ্ছে নাকি আগেই #save অবস্থায় ছিল সেটার ব্যাপারে।
তার আগে একটা উদাঃ দেয়া যাক মনে রাখবেন এখন যা বলব সেটা খুব সতর্কভাবে মন দিয়ে পড়ে বুঝবেন কেননা এর সাথে আমাদের #তাক্বদীর এর একটা #deep #রীলেশান আছে।
» ▓ ►» ▓ ►» ▓ ►» ▓ ►» ▓ ►» ▓ ►» ▓ ►» ▓ ►

♥ ধরুন একটা আপনার একটা বই আছে এবার সেটাকে ছিড়েভুরে আপনি উড়িয়ে দিলেন, দেখুন সব কেমন যেন বিচ্ছিনভাবে ছড়িয়ে আছে তাই না? এখানে থেকে আপনি এবার সময়ের পিছনে যাওয়া শুরু করবেন ... ... #ভালোভাবে দেখুন, আপনার বইটা এখন #disorder অবস্থায় আছে অথচ একটি আগে (৫ মিনিট) এটা order অবস্থায় ছিল তাই না? তাহলে ভাবুনতো, এই বইটা যখন মাত্র কারখানায় ছিল তখনও সেটা কোন না কোন ভাবে order অবস্থায় ছিল কিন্তু আপনার কাছে আসতে আসতে disorder হয়ে গেছে... আরো পিছনে যাই, এই বইটা বানাতে যেসব মাল মসলা লেগেছে সব কিছুই কিন্তু কোন না কোন #কাচামাল থেকে এসেছে তার মানে যদি কাগজ বানাতে মন্ড লাগে তাহলে সেই মন্ড এর উপাদান গাছের ছালটা গাছ থেকে এসেছে। এর মানে বইটার জন্য গাছের ছারকে order থেকে #disorder করতে হয়েছে... আরো পিছনে যেতে থাকি এক সময় আমরা দেখব এই মহাবিশ্ব #সবকিছু (গ্রহ-নক্ষত্র) সব একটা সময় পর তৈরি হয়েছে অর্থাৎ আগে এরা সব একের সাথে অপরটি মিশে সুন্দর #order অবস্থায় #থেকে #disorder হয়ে তৈরি হয়েছে। আর এসব order থেকে disorder #মানে কিন্তু শুধু information না এনার্জী ফিল্ডের #প্রবাহ ছাড়া কিছুই না যেটা সব কিছু #save করে রাখে।  
♥ ♥ এর #মানে কি?? ♥ ♥
» » ► এর #মানে যখন আমাদের রব এই আসমান জমিন সৃষ্টি করেছেন তার আগে সমস্ত কিছু information আকারে save করে order অবস্থায় রেখেছিলেন, তারপরে বিগ ব্যাং এর মাধ্যমে সেটা একের পর এক #সময়ের প্রবাহে disorder হতে হতে #কেয়ামত পর্যন্ত শেষ হবে তাই নয় কি?

আর এটাই #সম্ভাব্য অদৃশ্য #তাক্বদীর এর রুপক (আল্লাহু আ’লেম) যেটাতে সমস্ত কিছু #লিপিবদ্ধ। এই জিনিষগুলো মাত্র কিছুদিন আগে আবিষ্কার হলেও এর গবেষনা অনেক বছর ধরে চলে আসছে বিভিন্ন নামে।
ইন শা আল্লাহ সামনে আমরা আরো কিছু বিস্ময়কর তথ্য জানবো।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন